Wednesday, December 6, 2017

জঙ্গিবাদ বিস্তারে নাস্তিকদের সহায়তা প্রসঙ্গে-২

২০১২ সালে বাংলাভাষি নাস্তিকদের একটা সম্মেলন হয়েছিলো। সে সম্মলনে বিষয় ছিলো নাস্তিকতা বিজ্ঞানবাদ মুক্তচিন্তা বিস্তারের জন্য বই কাগজে লিখে সেটা বইমেলাতে প্রকাশ করে সেটার প্রফিট থেকে প্রচারনার ফান্ড চালানো। আমি সেখানে যে বক্তৃতাটা দিয়েছিলাম সবার সামনে সেটা আজও প্রযোজ্য এবং এখানে দেওয়া হলো
আপনারা মনে করেন যে আপনারা যারা "বিজ্ঞান ও ধর্ম" "আলো হাতে চলিয়াছে আধারের যাত্রী" "বিশ্বাসের ভাইরাস" "বিবর্তনের পথ ধরে" টাইপের বইগুলো কাগজে তৈরি করে বিক্রির মাধ্যমে ছড়াতে চাইছেন, তারা মনে করেন যে মানুষ এসব বইয়ের নাম ও লেখকের নাম দেখলে কুরান হাদিস তাফসির মকসুদুল মুমিনিন টাইপ বইয়ের মতো গনহারে কিনবে ও বাচ্চাদের জোর করে পড়াবে। একদমই না, উল্টা প্রকাশনাতে ও বইমেলাতে ভাংচুর হামলার ব্যবস্থা করে দিচ্ছেন। শহরের মডার্ন ইসলামিক (ছাগু শব্দের ব্যবহার তখনো শিখিনি) এবং গ্রামের ইসলামিকরা দলবেধে আসবে লেখককে খুজতে ও বই ধ্বংস করতে, তখন কি দিয়ে আপনারা প্রচার করবেন? আমি নিজে ও অনেকে নাস্তিক হয়েছে কাগজের বই কিনে না, নেট থেকে, নেটের জগতে ফ্রিতে লেখা প্রচার হয়, সেটা পড়ে এতকিছু জানা, আপনারা যদি নাস্তিকতা বিজ্ঞানবাদের বই দিয়ে ধান্দা for profit করতে চান, ৩৫০ বছর অপেক্ষা করুন কমপক্ষে, এখন ইসলাম অনেক বেয়াড়া এবং সবাইকে কুপায়ে পুরো পৃথিবীকে অরবিট থেকে চ্যুত করে হলেও নিজেকে কায়েম করানোর চেষ্টা করবে, যদি না আমরা নিজেদের টাকা খরচ করে ফ্রিতে কাগজের বই ও নেটে লেখা বিতরন না করি।
তাই বই নিয়ে ধান্দাবাজি বন্ধ হোক immediately.
২০১২ এর পরে যেসব নাস্তিকরা এই বক্তৃতার জন্য আমাকে শত্রু বানিয়েছিলো, ২০১৫ এর পরে তারা সব কেদে একাকার এবং শেষপর্যন্ত সব ফ্রিতে ছাড়লো নেটে।
TOO
BLOODY
LATE

No comments:

Post a Comment