Wednesday, October 18, 2017

নাস্তিক দিয়ে নাস্তিক কোপানো সমাচার

https://www.facebook.com/nahida.akhter.1426/posts/175085133035252

এই পোস্টটা এখন দেখার আগে নাহিদার সাথে ইনবক্সে যে আলাপটা হয় সেটা করার পরে পোস্টটা দেখে বুঝলাম যে এখন ইস্যুটা নিয়ে একটা পাবলিক এলার্ট পোস্ট করা দরকার তাই আজকে নাহিদার সাথে যা কথা হলো, সেটা এবং গত ৬ বছর ধরে আমি যা বলে এসেছিলাম সেটা প্রকাশ করা দরকার জনসম্মুখে। যা হয় হোক কারন আদর্শ থেকে পিছু হটা আমার আদর্শ না।
ঘটনা হচ্ছে যে নাস্তিকতা বিজ্ঞানবাদ দর্শন জীবনধরন ধর্ম প্রভৃতি "জ্ঞানের শাখা" বিস্তারের জগতটা যেটাকে অনেকে দেখে মনে করতো "কি সুন্দর বই পড়ুয়া জ্ঞানী লোকজন সুন্দর আচরন হবে" বলে মনে করতো, সেটা আসলে আন্তর্জাতিক রাজনীতির জগত এবং আন্তর্জাতিক রাজনীতির বিভিন্ন খাতের মধ্যে ভয়ংকরতম এটা, the intelligence sector. ফেসবুক তৈরির বহু, বহু বছর আগে, ৮০ এর দশকের ইউজনেট আমল থেকে, বিভিন্ন জ্ঞান তথ্য আদর্শের ব্যাপারে বিতর্ক যেগুলো চলতো নেটে, সেগুলোতে দেশি ও বিদেশি একাধিক সরকার ও বেসরকারি গ্রুপ ও ব্যক্তিত্ব জড়িত আছে একাধিক লক্ষ্য নিয়ে এবং তাদের মধ্যকার "emperor vs king war" এর অংশে টাকা দিয়ে পেইড সৈন্যের বাইরে "বোকা চেংড়া পোলাপান" ভাড়া করে যাদেরকে মনে করানো হয় যে আপনি যেটার জন্য লড়ছেন সেটাই সঠিক এবং ওটা ধ্বংস হয়ে গেলে the whole universe is going to die (ভেজিটার ভয়েস হবে এখানে)। জিনিসটাতে আন্তর্জাতিক গ্রুপগুলোর বড় রকমের আগ্রহ তৈরি হয় ৯৮ এর ওকলাহোমা বোমা হামলা ও ৯৯ এর কলামবাইন শুটিং এর পরে যখন তারা দেখে যে খুনি হামলাকারীরা নেট জগত থেকে অনুপ্রানিত এবং নেটে কি কি ধরনের লিখা ইংলিশে লিখা হতো। বাংলাভাষীদের জগতে ইন্টারনেটে প্রথম দিকের ব্যবহারকারীগুলো জামাতপন্থি ইসলামি (জামাত গ্রুপকে অন্য মুসলিম গ্রুপরা দেখতে পারেনা, হেফাজত ইসলাম জামাতের mortal enemy) হওয়ায় তাদের দখল বড় আকারে আসে প্রথম দিকগুলোতে, যেটার একটা বড় ধাক্কা আসে ২০১১ সালে আমেরিকার কয়েকটা জায়গাতে ইসলামিক রায়ট বাজানোর চেষ্টা করে ছাগুরা, যে ছাগুদের "আদর" করার মাধ্যমে জানা যায় যে তারা ইসলামি ছাত্রশিবির ও জামাতের বাংলা লেখা দিয়ে অনুপ্রানিত, বাংলাভাষি মুসলিমরা শিবিরের কথাগুলো ইংলিশে অনুবাদ করে অন্যকিছু মডারেট ছাগুদের কড়া বানিয়ে রায়টিং। সেটা আমেরিকার আমর্ড ফোর্সের এক অংশকে আগ্রহি করে আমাদের ভাষার ছাগুদের প্রতি এবং এক কান থেকে এক কান হয়ে পেনটাগন পর্যন্ত যায় বাংলাভাষী ছাগুদের ছ্যাংড়ামি। ছ্যাংড়ামির উপরে নজরদারি ও প্রতিরোধবাহিনি মানে resistance force এর ঝাল আরো শক্তিশালি হয় ২০১৭ সালে প্যারাডকসিকাল সাজিদ স্ক্যান্ডালের পরে, যেটা নিয়ে পশচিমে এই ছাগুরা হামলা করতে গিয়েছিলো বিভিন্ন এলাকাতে।
ছাগুরা এরকম করতে পারে ও করেছে। নাস্তিক ব্লগাররা কি তা করতে পারে? উত্তর হ্যা, পারতো এবং এখনো পারে। কিভাবে? একেক ব্লগারের একেক আদর্শ আছে এবং সে আদর্শ তারা পুরো মাল্টিভার্স মানে যত ইউনিভার্স আছে, সবগুলোতে কায়েম করতে চায়। দেবাশীষ ও সৌরভদের আন্তর্জাতিকতাবাদ দেখুন, তারা চায় বরডার নাই করে সব উন্মুক্ত করে দিতে। উন্মুক্ত বর্ডার নিয়ে stormfront , above top secret প্রমুখ ফোরামে পক্ষবিপক্ষ তর্ক থেকে অস্ত্রহাতে রায়ট হয়েছে, ২০১০ থেকে ১২ তে। পৃথিবীতে একাধিক যে রাষ্ট্র, একেকজনের একেক ইন্টারেস্ট এবং একই জিনিস এক দেশ চায়, আরেকদেশ ঠেকাতে চায়। চাওয়া ও ঠেক চাওয়া, দুই পক্ষই তাদের সম্পদ ব্যবহার করেছে ও করছে প্রচুর পরিমানে সৈন্য তৈরি করতে যা দিয়ে তারা অপরপক্ষকে নাই করে দিবে এবং এ কাজে hollow point bullet সহকারে পিস্তল নিয়ে যুদ্ধে লোক পাঠানোর চেষ্টা করে, যদি তা না পারে, তবে খালি হাতে। ছবিরহাট থাকা অবস্থায় ছবিরহাটের মারামারিগুলো বড় উদাহরন, আজিজ মার্কেটে চাকু হাতে "কবি" "লেখক"দের মারামারি দ্রষ্টব্য। এখন একেকজনের একেক আদর্শগত মারামারিতে আদর্শের ভিন্নতার জায়গা থেকে যারা আজকে নাহিদাকে নিয়ে গালিগালাজ করছে, কাল নাহিদা তার পারিবারিক ক্ষমতা (নাহিদা যে পুলিশকে ঠান্ডা করাতে সক্ষম ফোন দিয়ে, সেটা নিয়ে তার পোস্ট দ্রষ্টব্য) ব্যবহার করে সেসব গালিগালাজকারী কিংবা হামলাকারী বিরোধিদের ঠান্ডা করতে সক্ষম এবং ইচ্ছুক কিনা, সেটা আরেক প্রশ্ন। কথা হচ্ছে, there are some others similar to nahida akhter. not that i am against it, ব্লগ ও লেখালেখির জগতে আইন ও অস্ত্রবাজি দিয়ে বিপরীত আদর্শকে ঠেকানোর পক্ষে বহু আগে থেকে কথা বলা লোকদের একজন আমি নিজে। এই জিনিসটা বড় চিন্তার জায়গা এবং আমি ভবিষ্যতের সবাইকে সতর্ক করে দিতে এই পোস্টটা দিয়েছি যে যারা আদর্শপ্রচারের জগতে ঢুকতে চায়, তারা যেনো CIA, Mi6, NSI, MSS এবং এসবের বাইরে বেসরকারি যত ব্যক্তি ও গ্রুপ আছে ক্ষমতার সাথে জড়িত, তাদের সাথে হয় ফাইট করার ক্ষমতা অথবা ডিল করে বেচে থাকার ক্ষমতাটা অর্জন করে যেনো অন্তত ঢুকে কারন আমি নিজেসহ প্রায় সবাই আন্তর্জাতিক রাজনীতিতে কিছু মাত্রাতে হলেও জড়িত হয়ে পড়েছে কারন ওয়াচ রাখা হয় বিভিন্ন গ্রুপ থেকে যে অজ পাড়াগার কার পোস্টে ডালাস টেকসাসে আগুন জ্বলতে পারে।
those people doing বদনামি about you? they are involved in the politics. it is mafia and military politics of the highest level and interest.

No comments:

Post a Comment